২০২০ সালের জনপ্রিয়তার শীর্ষে পাইথন

মোহাম্মদ রাসেল

গিটহাব এবং গুগল ট্রেন্ডস অনুসারে পাইথন ২০২০ সালে সর্বাধিক জনপ্রিয় প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ হিসাবে প্রথম স্থান ধরে রেখেছে। প্রগ্রামিং ল্যাঙ্গুয়েজ হিসেবে দীর্ঘদিন ধরে রাজত্ব করা জাভা এবং জাভাস্ক্রিপ্টকে ছাড়িয়ে জনপ্রিয়তার শীর্ষে এখন পাইথম প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ।

 

জনপ্রিয়তা নির্ধারণ করতে, গিটহাব গুগল কোন প্রোগ্রামিং ভাষাগুলি সর্বাধিক সন্ধান করা হচ্ছে তার তুলনা করেছেন। পাইথন অনুসন্ধান করেছে সমস্ত টিউটোরিয়ালের ২৯.৯ শতাংশ, জাভাতে ১৯.১ শতাংশ এবং জাভাস্ক্রিপ্টের ৮.২ শতাংশ ছিল।

পাইথন ১৯৮০ এর দশকে প্রথম প্রয়োগ করা হয়েছিল এবং এটি জাভা এবং জাভাস্ক্রিপ্টের পাশাপাশি ইন্টারনেট জুড়ে একটি মূল প্রোগ্রামিং ভাষায় পরিণত হয়েছে। পাইথনের তিনটি বড় আপডেট রয়েছে যার শেষটি ছিল – পাইথন ৩। গুগল, মজিলা এবং অ্যাপলের মতো সংস্থাগুলির নতুন প্রোগ্রামিং ভাষাগুলি নতুন স্ট্যান্ডার্ড দাড় করানোর চেষ্টা করলেও পাইথন এবং অন্যান্য পুরানো ভাষাগুলো ডেভলাপারগন এখনো ব্যবহার করে চলেছে। বিশ্বজুড়ে গুগল, ইনস্টাগ্রাম এবং ড্রপবক্সের মতো বৃহত সংস্থাগুলি তাদের বহুমুখী স্যুটগুলির পণ্য এবং প্ল্যাটফর্মের জন্য পাইথনের উপর নির্ভরশীল।

Total
1
Shares
Leave a Reply
Previous Post

এবার দেশে এলো পোকো এম৩