আসছে গুগল পিক্সেল ৬ সিরিজের দু’টি ফোন

Pixel_6_pro_techkothon.jpg

আসছে গুগল পিক্সেল ৬ সিরিজের দু’টি ফোন

গুগল পিক্সেল ৬ সিরিজটি এই বছরের শেষের দিকে আরম্ভ হবে বলে জানা গেছে এবং এবার প্রায় লাইনআপে দুটি মডেল থাকতে পারে। এই দুটি মডেলকে গুগল পিক্সেল ছিক্স প্রো এবং গুগল পিক্সেল ছিক্স বলা হবে।গুগল ‘প্রো’র পক্ষে ‘এক্সএল’ প্রত্যয় ছেড়ে দিয়েছে। একটি নতুন ফুটোয়, দুটি ফোনের স্পেসিফিকেশন অনলাইনে প্রকাশিত হয়েছে, পাশাপাশি এই দাবিও করা হয়েছে যে গুগল এই হ্যান্ডসেট গুলিতে সফটওয়্যার সমর্থনে পাঁচ বছর প্রস্তাব করবে। যদি সত্য হয় তবে এটি বেশ কয়েকটি অ্যান্ড্রয়েড অনুরাগীর জন্য প্রকৃত চুক্তি প্রস্তুতকারক হতে পারে। ফ্রন্টপেজটেকের জন প্রোসারের গুগল পিক্সেল ছিক্স প্রো এবং গুগল পিক্সেল ৬ এর বিশদ বিবরণ ভাগ করে নিয়েছে, তার সূত্রগুলি দাবি করেছে যে হ্যান্ডসেট গুলি উভয়ই ফাইভ জি, ওয়াই ফাই ছিক্স-ই সমর্থন করবে এবং এটির প্রত্যয়িত হবে। ফোনগুলি গুগলের কাস্টম চিপসেট দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে।

গুগল পিক্সেল ছিক্স প্রো স্পেসিফিকেশন (প্রত্যাশিত):
গুগল পিক্সেল ছিক্স প্রো একটি বড় ৬.৭১ ইঞ্চি প্লাস্টিকের OLED ডিসপ্লে বৈশিষ্ট্যযুক্ত এবং সর্বশেষতম অ্যান্ড্রয়েড ১২ চালিত হতে পারে। গুগল 6 প্রো-তে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে বলে জানিয়েছে যেটিতে ৫০-মেগাপিক্সেল ওয়াইড-এঙ্গেল ক্যামেরা, একটি 48-মেগাপিক্সেল টেলিফোটোটো লেন্স এবং একটি ১২-মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড এঙ্গেল সেন্সর রয়েছে। সামনে, একটি ১২-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা থাকতে পারে। গুগল 6 প্রো ১২ জিবি র‍্যাম প্যাক করতে পারে এবং ১২৮ গিগাবাইট, ২৫৬ জিবি এবং ৫১২ জিবি স্টোরেজ বিকল্প সরবরাহ করতে পারে। এটি বোর্ডে ৫,০০০ এমএএইচ ব্যাটারি প্যাক করতে পরামর্শ দেওয়া হয়েছে।

গুগল পিক্সেল 6 স্পেসিফিকেশন (প্রত্যাশিত):
গুগল পিক্সেল ছিক্স  এ এসে ফোনটি অ্যান্ড্রয়েড ১২-তে চালিত হবে বলে জানা গেছে এবং এর মধ্যে আরও ৬.৪-ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। সম্ভবত ৫০ মেগাপিক্সেল ওয়াইড-এঙ্গেল ক্যামেরা এবং ১২-মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল লেন্স সহ একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। সামনের দিকে, গুগল পিক্সেল 6-এ একটি 8-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা অন্তর্ভুক্ত থাকতে পারে। ফোনটি ৪,৬১৪ এমএএইচ ব্যাটারি প্যাক করে এবং এতে 8 জিবি র‌্যাম রয়েছে। অভ্যন্তরীণ স্টোরেজটিতে ১২৮ গিগাবাইট এবং ২৫৬ জিবি স্টোরেজ অন্তর্ভুক্ত রয়েছে ।

এছাড়াও, প্রোসারের দাবি, গুগল উভয় হ্যান্ডসেটের জন্য কমপক্ষে পাঁচ বছরের সফটওয়্যার আপডেটের প্রস্তাব দিতে পারে, যদি এটি সত্য হয় তবে একটি বড় দাবি। পূর্ববর্তী প্রতিবেদনে দাবি করা হয়েছে যে ফোনগুলিতে ডুয়াল-টোন ডিজাইন এবং স্ট্রিপের মতো ক্যামেরা মডিউল থাকবে।

তবে এ দুইটি ফোনের দাম সর্ম্পকে এখনো কিছু জানা যায় নি । আশা করছি নতুন কোন পোষ্টে সেটি জানতে পারবেন ।সে পর্যন্ত ভালো থাকুন,টেক কথনের সাথেই থাকুন।

অন্যদের সাথে শেয়ার করুন
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
Share on email
টেক কথন
টেক কথন

সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির - টেক কথন এ আমি ৩ বছর যাবৎ
যুক্ত আছি। এখানে আপনি বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে লেখালেখি করি।
আশা করি আমাদের ওয়েবসাইটে সাথেই থাকবেন। ধন্যবাদ

আপনার পন্য বা প্রতিষ্ঠানের

নিজেকে আপডেটেড রাখতে কানেক্টেড থাকুন টেক কথন এর সাথে!

error: চোর কোথাকার! চুরি করে আর কত দিন?